ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে শুরু হলো মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষার্থীদের লাইনে দাঁড়িয়ে করোনা ভ্যাকসিন গ্রহণ। প্রথম দিন উপজেলার ৪ টি প্রতিষ্ঠানের ১০০৮ জন শিক্ষার্থীকে ফাইজার এর প্রথম ডোজ দেয়া হয়।

শনিবার (৮ জানুয়ারি) সকাল ৯ টায় ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ১২-১৮ বয়সী শিক্ষার্থীদের টিকা প্রদান কার্যক্রম শুরু হয়। পর্যায়ক্রমে উপজেলার বিভিন্ন স্কুল কলেজ মাদ্রাসার শিক্ষার্থীদের এ টিকার আওতায় আনা হবে।

প্রথম পর্যায়ে ঈশ্বরগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় ও মহিলা কলেজ, চরজিথর উচ্চ বিদ্যালয় ও কলেজ, পস্তাইল উচ্চ বিদ্যালয়, ঈশ্বরগঞ্জ রেসিডেন্সিয়াল মডেল কলেজের শিক্ষার্থীরা শুধুমাত্র তাদের জন্মনিবন্ধন কার্ড দিয়ে ফাইজারের প্রথম ডোজ গ্রহণ করছেন। রেজিস্ট্রেশনের ঝামেলা না থাকায় লাইনে দাঁড়িয়ে দ্রুত সময়ের মধ্যে টিকা পেয়ে খুশি শিক্ষার্থীরা।

ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. মোহাম্মদ নুরুল হুদা খান বিষয়টি নিশ্চিত করে বলেন, ১২ বছর ঊর্ধ্ব শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে টিকা গ্রহণ করছে।

ঈশ্বরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী ঈশ্বরগঞ্জের সকল স্কুল কলেজ ও মাদ্রাসা শিক্ষার্থীদের করোনা টিকার নিবন্ধন কার্যক্রম শুরু করা হয় গত এক মাস আগে।

এসময় উপস্থিত ছিলেন ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ হাফিজা জেসমিন, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার কমান্ডার, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. মোহাম্মদ নূরুল হুদা খান, উপজেলা শিক্ষা অফিসার জাহাঙ্গীর হোসেন প্রমুখ।